শুক্রবার, ১০ জুন, ২০১৬

গাজীপুরের হচ্ছে ছ’টি উড়াল সড়ক ও ৮ লেনের টঙ্গী সেতু!!

গাজীপুরের হচ্ছে ছ’টি উড়াল সড়ক ও ৮ লেনের টঙ্গী সেতু!!
বদলে যাচ্ছে গাজীপুরের চিত্র : হচ্ছে ছ’টি উড়াল সড়ক ও ৮ লেনের টঙ্গী সেতু।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) আওতায় ছটি উড়াল সড়ক, ৮ লেনের টঙ্গী সেতুসহ ২০ কিলোমিটার মহাসড়ক নির্মাণে ব্যয় হবে ২০ হাজার ৩৯ কোটি টাকা। প্রকল্প শেষ হলে প্রতি ঘণ্টায় ২৫ হাজার যাত্রী গাজীপুর থেকে বিমানবন্দর এলাকায় যাতায়াত করতে পারবে।’

সোমবার দুপুরে গাজীপুর মহানগরীর বিআরটি বাস ডিপো নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘এখন এ সড়কে দুটি বাস একসাথে যুক্ত করে আর্টিকুলেট বাস চলছে, প্রকল্প শেষ হলে এ সড়কে তিনটি বাস একসাথে যুক্ত করে চলাচল করবে। তখন প্রতি ঘণ্টায় ২৫ হাজার যাত্রী গাজীপুর থেকে এয়ারপোর্ট যাতায়াত করতে পারবে।’

সড়ক ও সেতুমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সরকার ছাড়াও এ প্রকল্পে এশিয়া উন্নয়ন ব্যাংক, ফরাসি উন্নয়ন সংস্থা গ্লোবাল এনভায়রনমেন্টাল ফ্যাসিলিটি অর্থায়ন করছে।

মন্ত্রী সাংবাদিকদের আরো জানান, এ প্রকল্পে ১৬ কিলোমিটার সমতলের বিআরটি লেন, সাড়ে চার কিলোমিটার এলিভেটেড বিআরটি লেন, ৫৬ কিলোমিটার পৌর অবকাঠামো নির্মাণ ও বিআরটি বাস ডিপো নির্মাণ করা হবে। পুরো প্রকল্পের কাজ শেষ হবে ২০১৮ সালের ডিসেম্বরে।

এ সময় সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইকরাম হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ - independentnews24.com

কোন মন্তব্য নেই:
Write comments